ঢাকা,রোববার, ১৯ মে ২০২৪

চকরিয়ার বাটাখালীতে ১৪৪ ধারা অমান্য করে জমি দখলের অভিযোগ

dokholচকরিয়া অফিস :
চকরিয়া পৌরসভার ৩নং ওয়ার্ডে ১৪৪ ধারা অমান্য করে জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। আজ ২৫ অক্টোবর মঙ্গলবার সকাল ৭টায় ৩নং ওয়ার্ডের মাধ্যম বাটাখালী মসজিদের নিকটে এ জবর দখলের ঘটনা ঘটে। এ ঘটনায় জমির মালিক নুরুল আমিন চৌধুরী বাদী হয়ে আজ সকালে চকরিয়া থানায় একটি এজাহার দায়ের করেছে।
বাদীর এজাহারে জানা যায়, বাদী চকরিয়া পৌরসভার ৩নং ওয়ার্ড বাটাখালী গ্রামের মৃত মৌলভী নুর আহমদের পুত্র হাজি মো: নুরুল আমিন চৌধুরী বাটাখালী মৌজার বিএস ৬১৬ দাগের ১০শতক জমির ক্রয় সূত্রে মালিক হন। জমির এক পাশে বিগত ৩০ বছর ধরে পাকাঘর নির্মাণ করে বসবাস করিয়া আসছেন। সম্প্রতি এলাকার চিহিৃত কয়েকজন ভুমিদস্যু অবশিষ্ট জমি জবরদখলের চেষ্টা করিয়া আসিতেছিল। তারই প্রেক্ষিতে জবরদখলের হুমকি দিয়ে বিগত ১বছর আগে ২লাখ টাকা চাদা আদায় করে। চলতি বছরও ওই চাদাবাজ চক্র একই কায়দায় মোটা অংকের চাদা দাবি করে। তাদের দাবিকৃত টাকা না দেওয়ায় আজ সকালে এলাকার একদল জবরদখলকারী অস্ত্রশস্ত্র নিয়ে একযোগে ঘটনাস্থলে গিয়ে বাদীর ভোগদখলীয় জমিতে বাশঁ ও টিনের বেড়া দিয়ে ঘর নির্মাণের চেষ্টা চালায়। এসময় ঘরনির্মাণে বাধা দিলে দখলবাজরা বাদীর কাছ থেকে পুনরায় ১০ লাখ টাকা চাদা দাবী করে এবং অন্যথায় হত্যার হুমকি দিয়ে যায়। এ ব্যাপারে জমির মালিক নুরুল আমিন চৌধুরী বাদী হয়ে ছফুর আলমকে প্রধান আসামী করে ৬ দখলবাজকে আসামী করে চকরিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছে।
এ ব্যাপারে মামলার আসামী ছফুর আলম বলেন, জমিটি তাদের পৈত্রিক সম্পত্তি। মামলার দাবীদার নুরুল আমিন চৌধুরীর বিরুদ্ধে কক্সবাজার জেলা জর্জ আদালতে ১৪৪ ধারা জারি আছে। মূলত বাদী নুরুল আমিন চৌধুরী নিজেও একজন জবরদখলকারী বলে দাবী জানান তারা। বর্তমানে ওই এলাকায় জমি দখলকে কেন্দ্র করে চরম উত্তেজনা বিরাজ করছে।

পাঠকের মতামত: